প্রথমপাতা ক্রিকেট ইভান্সের সেঞ্চুরিতে রাজশাহীর জয়

ইভান্সের সেঞ্চুরিতে রাজশাহীর জয়

23
0

এম.এস.এইচ।। বিপিএলের ষষ্ঠ আসরে ২৩তম ম্যাচে প্রথম সেঞ্চুরির দেখাচ পেল ক্রিকেটপ্রেমীরা। এবারের আসরে প্রথম সেঞ্চুরি করলেন রাজশাহী কিংসের ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্স। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে এই শতরান করেন তিনি। মাত্র ৬১ বলে আটটি চার ও ছয়টি ছক্কায় নিজের শতক পূর্ণ করেন তিনি।

 

এর আগের ম্যাচগুলোতে বলার মতো কোনো স্কোরই করতে পারেননি ইভান্স। কিন্তু কেন তাঁকে দলে রাখা হয়, আজ প্রমাণ করে দিলেন তিনি। টসে হেরে শাহরিয়ার নাফীসের সঙ্গে ব্যাটিং ওপেন করতে নেমেছিলেন। মাত্র ৭ রানে সঙ্গীকে হারান তিনি। দলীয় ১৩ রানে অধিনায়ক মিরাজ ও ২৮ রানে মার্শাল আইয়ুব ফিরে গেলে বিপদে পড়ে যায় রাজশাহী। ততক্ষণে পাওয়ার প্লের ছয় ওভারের খেলা শেষ। এরপর চতুর্থ উইকেটে আরেক অভিজ্ঞ নেদারল্যান্ডসের রায়ান টেন ডেসকাটের সঙ্গে জুটি বাঁধেন তিনি।

 

এরপর পুরো ইনিংসে আর একটি উইকেটও পড়েনি। প্রতি ওভারে ১০ রানের ওপরে রান করে বাকি ১৪ ওভারে অবিচ্ছিন্ন ১৪৮ রান করেন দুজনে। ৪১ বলে দুটি চার আর তিন ছক্কায় ৫৯ রানে অপরাজিত ছিলেন ডেসকাট। ইনিংসের শেষ ওভারে থিসারা পেরেরার করা দ্বিতীয় বলে এক রান নিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন ইভান্স। ওভারের শেষ বলটি সীমানা ছাড়া করলে ৬২ বল থেকে অপরাজিত ১০৪ রানে থামে ইভান্সের ইনিংস। শুরুতে ধুঁকতে থাকা রাজশাহীও পেয়ে যায় ১৭৬ রানের লড়াকু পুঁজি।

 

ইভান্সের এই সেঞ্চুরি এবারের আসরে প্রথম হলেও বিপিএলের ইতিহাসে ত্রয়োদশ। এর আগের পাঁচটি আসরে মোট ১২টি সেঞ্চুরি দেখেছে বিপিএলের দর্শক। সর্বাধিক পাঁচটি সেঞ্চুরি করে তালিকার সবার ওপরে আছেন ক্যারিবিয়ান জায়ান্ট ক্রিস গেইল। অন্যদের মধ্যে ক্যারিবিয়ান ডুইন স্মিথ, এভিন লুইস ও জনসন চার্লস, পাকিস্তানি আহমেদ শেহজাদ এবং বাংলাদেশের শাহরিরার নাফীস, মোহাম্মদ আশরাফুল ও সাব্বির রহমান একটি করে সেঞ্চুরি করেছেন।

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন