প্রথমপাতা ক্রিকেট জয় পেল সিলেট

জয় পেল সিলেট

14
0

রংপুর রাইডার্সকে হারিয়ে টানা দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে সিলেট সিক্সার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৮তম ম্যাচে ২৭ রানে জয় পায় সিলেট। অপরদিকে টানা তৃতীয় ম্যাচের হারের মুখ দেখলো রংপুর।

 

আজ বুধবার (১৬ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। যেখানে প্রথমে ব্যাট করা সিলেট ১৮৭ রানের বড় সংগ্রহ পায়। জবাবে ৬ উইকেটে ১৬০ করে রংপুর।

 

১৮৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানেই ক্রিস গেইল, মেহেদি মারুফ ও অ্যালেক্স হেলসকে হারিয়ে বিপদে পড়ে রংপুর। তবে মাঝে হাল ধরেন রিলে রুশো ও মোহাম্মদ মিঠুন। ৮৯ রানের জুটি গড়েন তারা। কিন্তু তাসকিন আহমেদ এদের দু’জনকেই তুলে নিলে ফের ম্যাচে ফেরে সিলেট।

রুশো সর্বোচ্চ ৩২ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৫৮ রান করেন। মিঠুন ২৯ বলে ৫টি চারে ৩৫ করেন। মাশরাফি ৩৩ রানে অপরাজিত থাকেন।

এর আগে লিটন দাশ ও ডেভিড ওয়ার্নারের ব্যাটিং ঝড়ে রংপুর রাইডার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সিলেট সিক্সার্স। দু’জনই দারুণ ব্যাট করে হাফসেঞ্চুরি তুলে নেন।

এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ব্যাট করে সিলেট। উদ্বোধনী দুই ব্যাটসম্যান লিটন ও সাব্বির রহমান ৮.৩ ওভারের মধ্যেই তুলে নেন ৭৩ রান। সাব্বির ২০ বলে সমান ২০ করে বেনি হাওয়েলের কাছে এলবির শিকার হন। তবে ঝড়ো ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি করা লিটন শেষ পর্যন্ত ৭০ রানের অসাধারণ ইনিংস খেলে বিদায় নেন। ৪৩ বলে ৯টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

এরপরে দলের হাল ধরেন অধিনায়ক ওয়ার্নার ও নিকোলাস পুরান। পুরান ১৬ বলে ২৬ করে শফিউল ইসলামের বলে বোল্ড হন। কিন্তু দলকে পথ দেখিয়ে শেষ পর্যন্ত ব্যাটিং করেন ওয়ার্নার। ৩৬ বলে ৬টি চার ও দুটি ছক্কায় ৬১ করে অপরাজিত থাকেন তিনি।

 

রংপুরের বোলারদের মধ্যে শফিউল তিনটি উইকেট পান। একটি উইকেট দখল করেন হাওয়েল।

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন