প্রথমপাতা নির্বাচিত মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকতে হবে:শেখ হাসিনা

মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকতে হবে:শেখ হাসিনা

20
0

রূপালি  নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ক্ষেত্রে ইরানের সঙ্গে তার দেশের সম্পর্ক শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছেন। ঢাকায় নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মোহাম্মাদ রেজা নাফার আজ (বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

শেখ হাসিনা মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য জোরদার করার আহ্বান জানিয়ে বলেন, মুসলমানরা ঐক্য ও সংহতি শক্তিশালী করার মাধ্যমেই তাদের সব সমস্যার সমাধান করতে পারে।

তিনি বাংলাদেশ থেকে দারিদ্র দূরীকরণে তার সরকারের প্রচেষ্টার কথা তুলে ধরে বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ সরকার দারিদ্রের হার ২১ শতাংশ কমাতে সক্ষম হয়েছে। এই মুহূর্তে গ্রামীণ জনগণের জীবনযাত্রার মানোন্নয়নে মনোনিবেশ করেছে তার সরকার।

বাংলাদেশে সব ধর্ম ও মাজহাবের অনুসারীরা স্বাধীনভাবে তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাক্ষাতে ইরানের রাষ্ট্রদূত বাংলাদেশের সাম্প্রতিক জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। এ সময় শেখ হাসিনা ও মোহাম্মাদ রেজা নাফার দু’দেশের মধ্যে বিদ্যমান সহযোগিতার ক্ষেত্রগুলো নিয়ে আলাপ করার পাশাপাশি এ সহযোগিতা আরো শক্তিশালী করার উপায় নিয়েও কথা বলেন।

সূত্র :পার্সটুডে

এনএইচ/রূপালি নিউজ

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন