প্রথমপাতা ক্রিকেট মাশরাফিতেই উজ্জীবিত রংপুর

মাশরাফিতেই উজ্জীবিত রংপুর

27
0

ডেস্ক নিউজ:

দলনেতা যদি হন মাশরাফি, তা হলে সে দলটি বদলে যাবেই এবং সাফল্যের পথ ধরেই হাঁটবে। নেতৃত্ব দিয়ে দলকে বদলে দেওয়ার প্রমাণ আগেও দিয়েছেন মাশরাফি। চলমান বিপিএলে তার নেতৃত্বেই উজ্জীবিত রয়েছে রংপুর রাইডার্স। ঢাকায় প্রথম পর্বে পাঁচ ম্যাচ খেলে তিনটিতে হেরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। গত দুই ম্যাচে জয়ের খুব কাছে গিয়ে হেরেছে রংপুর। তাতে আত্মবিশ্বাস কমে যাওয়ার কথা; কিন্তু টানা হারে আত্মবিশ্বাসে কোনো প্রভাব পড়ছে না দলটির। কেননা মাশরাফির মতো প্রজ্ঞাসম্পন্ন কাপ্তান আছেন। দলকে কীভাবে ইতিবাচক রাখতে হয়, সেটি ভালো করেই জানেন মাশরাফি। আর এই অধিনায়কেই উজ্জীবিত রংপুর সিলেটপর্বে জয়ে ফেরার প্রত্যাশায়।

আজ সিলেটের মাঠে রংপুরের প্রতিপক্ষ সিলেট সিক্সার্স। এ ম্যাচে জয় পেতেই মাঠে নামবেন মাশরাফিরা। আজকের ম্যাচে ডি ভিলিয়ার্সকে পাচ্ছে না রংপুর। আশা করা হচ্ছে আগামী কাল দলের সঙ্গে যোগ দিতে পারেন দক্ষিণ আফ্রিকান তারকা ক্রিকেটার।মাশরাফির নেতৃত্বে মুগ্ধ রংপুরের ইংলিশ ক্রিকেটার বেনি হাওয়েলও। তার মতে, মাশরাফি সহজাত নেতা। সবাই তাকে অনুসরণ করে। রংপুর দলকে ভালোভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন এই কাপ্তান। সবাইকে ইতিবাচক রাখছেন। সামনের ম্যাচে কীভাবে ঘুরে দাঁড়াতে হবে, সেদিকে দৃষ্টি রংপুরের। শুধু নেতৃত্বগুণ নয়, পারফরম্যান্সেও আলোকিত মাশরাফি। ঢাকাপর্বে পাঁচটি ম্যাচ খেলে সর্বোচ্চ ১০ উইকেট শিকার করেন ‘নড়াইল এক্সপ্রেস’। সিলেটপর্বেও জ্বলে উঠতে চাইবেন এই অভিজ্ঞ পেসার।এবারের আসরে শুরুর দিকে তিন ম্যাচ হেরে কঠিন পরিস্থিতিতে রয়েছে রংপুর। তবে গত আসর থেকে অনুপ্রেরণা খুঁজছেন মাশরাফি।

গত আসরে কঠিন পরিস্থিতি মোকাবিলা করে শেষে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রংপুর। ঢাকাপর্বের শেষ ম্যাচে হারের পর মাশরাফি জানান, এমন পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানো সম্ভব। সব কিছুই ইতিবাচক হিসেবে দেখছেন তিনি। এদিকে আজ সিলেটের মাঠে সিলেট সিক্সার্স প্রচুর দর্শকের সমর্থন পাবে। ডেভিড ওয়ার্নার, নিকোলাস পুরানদের মতো বেশ কিছু ভালো তারকা খেলোয়াড় তাদের দলে আছেন। বোলিংয়ে আলো ছড়িয়ে যাচ্ছেন তাসকিন আহমেদ। সব মিলিয়ে জয় পেতে চাইবে সিলেটও। রংপুর-সিলেটের মধ্যে রোমাঞ্চকর ম্যাচের প্রত্যাশায় দর্শকরা।

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন