প্রথমপাতা তারুণ্য সকলের সহায়তায় বাঁচতে চায় চবি শিক্ষার্থী আকাশ

সকলের সহায়তায় বাঁচতে চায় চবি শিক্ষার্থী আকাশ

56
0

চবি প্রতিনিধি: ফারসিম মোহাম্মদী আকাশ। চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। প্রথম বর্ষের শুরু থেকেই ক্লাস, ক্যাম্পাস ও বন্ধু-বান্ধবদের মাঝে তাঁর সরব উপস্থিতি ছিল।  কোন সহপাঠি একদিন ক্লাসে না এলে ফোন করে খবর নিতেন, ভদ্র আচরণ ও ভালোবাসা দিয়ে বিভাগের সিনিয়রদের  মনেও জায়গা দখল করে নিয়েছিলেন। সেই মেধাবী ছাত্রটি বর্তমানে মুত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। কারণ বেশ কিছুদিন আগে অসুস্থ হয়ে পড়লে ডাক্তারি পরীক্ষায় জানতে পারেন তার দুটি  কিডনিই বিকল।

আকাশের বাড়ি মেহেরপুর জেলার ক্যাশব পাড়ায়। মা মাহফুজা খাতুন ছেলেকে একটি কিডনি দিচ্ছেন। সেই মোতাবেক ম্যাচিংও হয়েছে। তবে টাকার অভাবে কিডনি ট্রান্সপ্লান্ট করা সম্ভব হচ্ছেনা। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও ন্যাশনাল কিডনি ফাউন্ডেশনে  চিকিৎসা শেষে আরো উন্নত চিকিৎসার জন্য এখন ভারতের বেঙ্গালুরুতে ফোরটিস হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। কিন্তু বর্তমানে কিডনি ম্যাচিং হওয়ার পরে চিকিৎসকরা অপারেশনের তারিখ দিলেও টাকার অভাবে অপারেশন করা সম্ভব হচ্ছে না।

চিকিৎসকরা জানিয়েছেন, আকাশের অপারেশনে খরচ পড়বে ২৫ থেকে ৩০ লাখ টাকা। তাঁর বাবা আমজাদ হোসেন মেহেরপুর কুলবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক। স্কুল শিক্ষক বাবার পক্ষে ৩০ লাখ টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না। তিনি চাকরি ছেড়েছেন, জমিজামা বিক্রি করেছেন ও একমাত্র ছেলেকে বাঁচাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন। তবে তাকে সাহস জুগিয়েছেন আকাশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। বাবার একান্ত প্রচেষ্টা ও সহপাঠীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে  প্রায় ১৫ লাখ টাকা সংগ্রহ করলেও বাকি ১৫ লাখ টাকার জন্য অপারেশন বন্ধ রয়েছে আকাশের।

আকাশের বাবা আমজাদ হোসেন রূপালি নিউজকে বলেন, ‘আকাশের দুটি কিডনি বিকল হওয়ার পরীক্ষা ধরা পড়ার পর থেকে নিজের কিছু টাকাসহ ১৫ লাখ টাকা পর্যন্ত সংগ্রহ করা হয়েছে।  কিন্তু স¤পূর্ণ চিকিৎসা করাতে আরও ১৫ লাখ টাকা প্রয়োজন। এত টাকা কোথায় পাব। ছেলেকে বাঁচাতে বিত্তবান, সচেতন ও দয়ালু মানুষের সাহায্য কামনা করছি।’ প্রয়োজনে তার বাবার সঙ্গে যোগাযোগ করতে পারেন: ০১৭৫৭৪০১৬২৩ নম্বরে। বিকাশে সাহায্য করতে পারেন (ডাচ বাংলা) : ০১৮৬-৭২০০১০৭  নম্বরে, সোনালী ব্যাংক লি. মেহেরপুর শাখায় চেকে টাকা পাঠাতে পারে: ১০০১৫১৫৫৬ হিসাব নম্বরে।

এমএ/আরএন

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন