প্রথমপাতা বিশ্ববিদ্যালয় চবি উপাচার্যের সঙ্গে সিইউডিএস’র নেতৃবৃন্দের  সৌজন্য সাক্ষাত

চবি উপাচার্যের সঙ্গে সিইউডিএস’র নেতৃবৃন্দের  সৌজন্য সাক্ষাত

70
0

চবি প্রতিনিধি:

চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) নবগঠিত ২০ তম কার্যকরী পরিষদের নেতৃবৃন্দরা চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। মঙ্গলবার (১৫ জানুয়ারি) সিইউডিএস নেতৃবৃন্দ এ সময় উপাচার্যকে তাঁর কার্যালয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন সিইউডিএস’র মডারেটর ও চবি আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান।

সৌজন্য সাক্ষাতের সময় উপাচার্য বলেছেন, বিতর্ক একটি জ্ঞান নির্ভর আন্দোলন। এ আন্দোলন মেধাকে বিকশিত করে, শিক্ষার্থীকে যৌক্তিক বিবেকবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়তা করে। বিতার্কিকরা দেশের সম্পদ। কারণ জ্ঞানের নানান দিক নিয়ে গবেষণা করে তারা জ্ঞান-সমৃদ্ধ নাগরিক হিসেবে গড়ে উঠছে।

সিইউডিএসের নবগঠিত কার্যকরী পরিষদের নেতৃবৃন্দের অভিনন্দন জানিয়ে তিনি আরো বলেন, যৌক্তিক ও বিবেকবোধ সম্পন্ন নাগরিক তৈরির লক্ষ্যে বিতর্ক আন্দোলনকে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে কাজ করছে সিইউডিএস। সংগঠনটি  বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে তৈরী করেছে অসংখ্য সমৃদ্ধ বিতার্কিক। যারা তাদের সমৃদ্ধ উচ্চারণ, উপস্থাপনা, ভাষাশৈলী, যুক্তি উপস্থাপন, ব্যাখ্যা-বিশ্লেষণ এবং তত্ত্ব-তথ্য উপস্থাপনের মাধ্যমে দেশ-বিদেশে সুনামের সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করেছে।’

এ সময় উপস্থিত ছিলেন সিইউডিএসের ২০ তম নতুন কার্যকরী কমিটির সভাপতি হিমাদ্রি শেখর নাথ, সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন সুজন, সাংগঠনিক সম্পাদক কাজী তৌফিকা ইসলাম, অর্থ সম্পাদক আদনান বিন আকতার চৌধুরী ও মিডিয়া সেক্রেটারি সামান্তা প্রমুখ।

এমএ/আরএন

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন