প্রথমপাতা জাতীয় বিএনপি হাত-পা গুটিয়ে ঘরে বসে ছিল জিতবে কীভাবে: তথ্যমন্ত্রী

বিএনপি হাত-পা গুটিয়ে ঘরে বসে ছিল জিতবে কীভাবে: তথ্যমন্ত্রী

45
0

ডেস্ক নিউজ:

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির পরাজয় সম্পর্কে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, নির্বাচনের ১০ দিন আগে যারা হাত–পা গুটিয়ে ঘরের মধ্যে বসে থাকে, তারা কীভাবে নির্বাচনে জয়লাভ করবে? যারা জীবন্ত মানুষের গায়ে পেট্রল ঢেলে হত্যা করেছে, পবিত্র কোরআনে আগুন দিয়েছে, তাদের মানুষ ভোট দিতে পারে? তিনি বিএনপিকে নিজেদের পরাজয়ের কারণ বিশ্লেষণ করতে বলেন।

আজ শনিবার দুপুরে ঢাকার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় হাছান মাহমুদ এ কথা বলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, নির্বাচনে হেরে যাওয়ায় বিএনপি নিজেদের মুখ রক্ষার জন্য নানা কথা বলছে। বিএনপির ‘হায়ারে’ খেলতে যাওয়া ড. কামাল হোসেন বলেছেন, নতুন নির্বাচনের জন্য সংলাপ করবেন। আসলে নির্বাচনে হেরে যাওয়ার ব্যর্থতা ঢাকতে ও জনগণের চোখ অন্যদিকে ফেরানোর জন্য সংলাপের কথা বলছেন তাঁরা।

বাংলাদেশের ইতিহাসে এই নির্বাচনে সবচেয়ে কম সহিংসতা হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এই প্রচার সম্পাদক বলেন, সব নির্বাচনে পুলিশের ওপর হামলা হয়েছে, পুলিশ আহত হয়েছে, নিহত হয়েছে। এই নির্বাচনে একজন পুলিশও আহত হয়নি।

বিএনপির বিরুদ্ধে অভিযোগ করে মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি অকশনে (নিলামে) মনোনয়ন বিক্রি করেছে। অকশনে যারা মনোনয়ন বিক্রি করে, তারা কীভাবে নির্বাচনে জয়লাভ করবে? বাংলাদেশের ইতিহাসে আমরা দেখিনি ৩০০ আসনে ৮০০ মনোনয়ন, যা বিএনপি এবার করেছে।’

হাছান মাহমুদ বলেন, ‘রিজভী সাহেব বলেছেন সরকারের ব্যর্থতার কথা, আমি তো বলছি বিএনপির ব্যর্থতা ঢাকতে ড. কামাল, রিজভী সাহেবসহ অনেকে নানা কথা বলছেন।’ তিনি আরও বলেন, ‘আমি বিএনপিকে অনুরোধ জানাব, এই ধরনের কথাবার্তা না বলে নিজেরা আপনাদের পরাজয়ের কারণ বিশ্লেষণ করুন। আর নেতৃত্ব পরিবর্তন করুন, তাহলে হয়তো আবার জনগণের কাছে যেতে পারবেন।’

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক সারাহ বেগম কবরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুর ইসলাম, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এম এ/ আরএন

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন