প্রথমপাতা শোবিজ নতুন গানে নতুন বছর

নতুন গানে নতুন বছর

58
0

রূপালি ডেস্ক:

পরিকল্পনানুযায়ী সবাই নতুন বছরের ছক কষে পথ চলছেন। এরই মধ্যে পেরিয়ে গেছে ১২ দিন। অন্য সাধারণ মানুষের মতো সংগীতশিল্পীরাও হাঁটছেন পরিকল্পনামাফিক। গান প্রকাশ করে শুরু করেছেন এ বছরের সংগীতযাত্রা। প্রকাশিত কয়েকটি গানের খবরই উঠে এসেছে এ প্রতিবেদনে।

আসিফের ‘চল পালাই’

বছরের শুরুতেই সংগীতের যুবরাজ আসিফ আকবর ঘোষণা দিয়েছেন, এ বছর ১৩০টি গানে কণ্ঠ দেবেন তিনি। সেই পরিকল্পনানুযায়ীই কাজ করছেন। ১০ জানুয়ারি ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে প্রকাশ করেছেন একটি দ্বৈত গান। ‘চল পালাই’ শিরোনামের এ গানে আসিফের সঙ্গে কণ্ঠ দিয়েছেন পাপড়ি। সৈকত নাসিরের পরিচালনায় মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন কলকাতার অভিনেত্রী পায়েল মুখার্জি। এ ছাড়া আসিফ আকবরের নিজস্ব ইউটিউব চ্যানেলে ৮ জানুয়ারি প্রকাশ করেছেন মারজুক রাসেলের কথায় ‘মাছ ও বড়শী’ শিরোনামের গান। গানটির সংগীত পরিচালনা করেছেন তরুণ মুন্সী।

হাবিবের ‘আনমনা মন’

নতুন গান প্রকাশের মধ্য দিয়ে ২০১৯ সালকে স্বাগত জানালেন কণ্ঠশিল্পী হাবিব ওয়াহিদ। বছরের প্রথম দিন নিজস্ব ইউটিউব চ্যানেলে তিনি প্রকাশ করেছেন একটি রোমান্টিক মিউজিক ভিডিও। ‘আনমনা মন’ শিরোনামের গানটির কথা লিখেছেন মামুন মুজিব। সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী নিজে। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তারেক আজিজ নিশক। এতে হাবিবের পাশাপাশি মডেল হিসেবে আছেন টিভি উপস্থাপক নুসরাত জাহান জেরি ও রাঙামাটির স্থানীয় কয়েকজন অভিনয়শিল্পী। গান প্রসঙ্গে হাবিব ওয়াহিদ বলেন, “বছরের শুরুতে নতুন গান প্রকাশের পরিকল্পনা ছিল। তার পরও আগে থেকে ‘আনমনা মন’ গানটির ভিডিও নির্মাণ নিয়ে ভাবিনি, যা হয়েছে হঠাৎ করেই।

”কাজী শুভর ‘আঁচড়’

সিএমভির ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে কাজী শুভর কণ্ঠে বছরের প্রথম গান ‘আঁচড়’। গানের কথা লিখেছেন তারেক আনন্দ। সুর ও সংগীতায়োজন করেছেন মার্সেল। গানটি প্রসঙ্গে কাজী শুভ বলেন, “প্রকাশের পর পরই বেশ ভালো সাড়া পাচ্ছি। এখন পর্যন্ত যারাই গানটি শুনেছেন, প্রশংসা করেছেন। ‘তেওড়া’ তালের গান এটি। প্রথমবারের মতো এই তালের গানে কণ্ঠ দিয়েছি। মার্সেল বরাবরই ভালো কাজ করে থাকেন। এ গানের মাধ্যমে তিনি সত্যিই দক্ষতার পরিচয় দিয়েছেন। এক কথায় সুর-সংগীত ভালো হয়েছে।” তিনি আরও বলেন, ‘মিউজিক ভিডিওর মাধ্যমে শ্রোতারা যেখানে গান শুনতে অভ্যস্ত, সেখানে লিরিক্যাল ভিডিও দিয়ে শ্রোতার কানে পৌঁছানো খুবই কঠিন। মিউজিক ভিডিও প্রকাশ হলে গানটি ছড়িয়ে যাবে।’ইমরানের ‘প্রেমের কারিগর’১০ জানুয়ারি সিডি চয়েস ড্রামার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে ইমরান মাহমুদুলের নতুন গান ‘প্রেমের কারিগর’। সোমেশ্বর অলির কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। গানটি ওয়েব ফিল্ম ‘মন মন্দিরে’তে ব্যবহৃত হয়েছে। এর ভিডিওতে অভিনয় করেছেন নাবিলা ও মনোজ। ফিল্মটি নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান।

কিশোর পলাশের ‘হাওয়াই মিঠাই

ভাঙা তরী ছেঁড়া পাল খ্যাত গায়ক কিশোর পলাশ বছরের শুরুতেই জি-সিরিজের ব্যানারে প্রকাশ করেছেন নতুন গান ‘হাওয়াই মিঠাই’। গানের সংগীতায়োজন করেছেন এফ এ সুমন। গানটি প্রসঙ্গে কিশোর পলাশ বলেন, “এফ এ সুমন ভাইয়ের হাত ধরেই সংগীতাঙ্গনে পা রেখেছি। তার সুর সংগীতে উপহার দিয়েছি শ্রোতাদের একের পর এক হিট গান। এই গানও ভাইয়ের করা। আশা করছি ‘হাওয়াই মিঠাই’ গানটিও শ্রোতাদের ভালো লাগবে।

”কর্নিয়ার ‘উড়–উড়ু মন’

সিডি ভিশনের ইউটিউব চ্যানেলে নতুন বছরের শুরুতে শ্রোতাদের জন্য নতুন গান নিয়ে হাজির হয়েছেন সংগীতশিল্পী কর্নিয়া। বছরের প্রথম দিন ‘উড়– উড়– মন’ শিরোনামের গানটির লিরিক্যাল ভিডিও প্রকাশ হয়েছে। গানের কথা লিখেছেন সজীব শাহরিয়ার, সুর ও সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। গান প্রসঙ্গে কর্নিয়া বলেন, ‘প্রথম যখন গানটির কথাগুলো শুনি তখনই ভালো লেগে যায়। গানটি প্রকাশের পর থেকেই শ্রোতাদের কাছ থেকে প্রশংসা পেতে থাকি। গানটির অডিও ভার্সনে শ্রোতাদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় গানটির মিউজিক ভিডিও শিগগির প্রকাশ করব।

’আরমান আলিফের ‘অহংকার’

অপরাধী গান দিয়ে আলোচনায় এসেছেন কণ্ঠশিল্পী আরমান আলিফ। নতুন বছর শুরু করলেন তিনি ‘অহংকার’ গান দিয়ে। ৩ জানুয়ারি গানটি প্রকাশ হয়েছে ইউটিউব চ্যানেল ‘রসগোল্লা’ থেকে। গানের কথা লিখেছেন শাওন হোসেন রাজু। সুর ও সংগীত পরিচালনা করেছেন এস কে সমীর। ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। এতে অভিনয় করেছেন অপরাধী গানের মডেল আনান খান ও তাহি।

পুষ্পিতার ‘স্বপ্নঘুড়ি’

ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে প্রকাশ হয়েছে চ্যানেল আই ক্ষুদে গানরাজ চ্যাম্পিয়ন নুজহাত সাবিহা পুষ্পিতার প্রথম মিউজিক ভিডিও ‘স্বপ্নঘুড়ি’। গানের কথা লিখেছেন জামাল রেজা। সুর করেছেন আরিফ সুজন ও সংগীত পরিচালনা করেছেন আজম বাবু। গানটির ভিডিও পরিচালনা করেছেন ইশতিয়াক আহমেদ। গান প্রসঙ্গে পুষ্পিতা বলেন, “আমার প্রথম মৌলিক গানের মিউজিক ভিডিও ‘স্বপ্নঘুড়ি’। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।”

   

এম এ/ রূপালি নিউজ

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন