প্রথমপাতা জাতীয় দীর্ঘদিন পর মানিকগঞ্জে পূর্ণ মন্ত্রী

দীর্ঘদিন পর মানিকগঞ্জে পূর্ণ মন্ত্রী

159
0

 

রূপালিনিউজ ডেস্কঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেক

রবিবার বিকালে আনুষ্ঠানিকভাবে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে।

আগামীকাল সোমবার বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ নতুন মন্ত্রিসভার শপথ বাক্য পাঠ করাবেন।

জাহিদ মালেক স্বপন হলেন একজন বিশিষ্ট বাংলাদেশী ব্যবসায়ী, রাজনীতিবিদ ও সংসদ সদস্য, যিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। এছাড়াও তিনি মানিকগঞ্জ-৩ থেকে ২০১৪ সালে গঠিত তৃতীয় হাসিনা মন্ত্রীসভার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বরত ছিলেন। ২০০৮ সালেও মানিকগঞ্জ-৩ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

অন্যদিকে তাঁর পিতা আব্দুল মালেক ছিলেন ঢাকা সিটি কর্পোরেশনের প্রাক্তন মেয়র এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রাক্তন মন্ত্রী। তিনি ১৯৮৯ সালে বস্ত্রমন্ত্রী হিসেবে মন্ত্রী পরিষদে যোগদান করেন।

এছাড়াও, ১৯৯১ সালে  বিএনপি মন্ত্রীসভায় শিল্পমন্ত্রীর দায়িত্ব পালন করেন শামসুল ইসলাম খান

অপরদিকে, গোলাম সারোয়ার মিলন জাতীয় পার্টির শাসনামলে অধুনালুপ্ত মানিকগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়ে শিক্ষা উপমন্ত্রী হন।

হারুনার রশিদ খান মুন্নু ২০০১ সালে মানিকগঞ্জ-৩ আসন (সদর-সাটুরিয়া) থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি খালেদা জিয়ার সরকারের দপ্তরবিহীন মন্ত্রীসভায়  ঠাঁই পান।

রূপালিনিউজবিডি/এএইচ সবুজ

 

 

 

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন