প্রথমপাতা চট্টগ্রাম  চবির কক্সবাজার সদর স্টুডেন্স ফোরামের নেতৃত্বে রায়হান ও আলিফ

 চবির কক্সবাজার সদর স্টুডেন্স ফোরামের নেতৃত্বে রায়হান ও আলিফ

10
0

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যায়নরত কক্সবাজার জেলার সদর উপজেলার শিক্ষার্থীদের সংগঠন “কক্সবাজার সদর স্টুডেন্স ফোরামের নতুন কমিটির গফন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে ভাষা ও ভাষাবিজ্ঞান বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু রায়হান এবং সাধারণ সম্পাদক হিসেবে একই শিক্ষাবর্ষের আইন অনুষদের শিক্ষার্থী মুন্তাসির বিল্লাহ আলিফ  নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার এই কমিটি গঠন করা হয়।

অরাজনৈতিক, সেচ্ছাসেবী ও শিক্ষার্থীদের কল্যান মূলক সংগঠন হিসেবে চলতি বছরের জুলাই মাসে এ সংগঠনের যাত্রা শুরু করে। কক্সবাজার সদর ফোরামের প্রতিষ্ঠা যাত্রার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে নব-গঠিত কার্যকর কমিটি অনুমোদন দেন-“কক্সবাজারের পৌর মেয়র এবং কক্সবাজার জেলা আওয়ামীলীগ-এর সাধারণ সম্পাদক আলহাজ্ব মুজিবুর রহমান এবং শিক্ষক উপদেষ্টাবৃন্দগণ।

৩৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির অন্যান্য সদস্যরা হলেন,  সাংগঠনিক সম্পাদক হিসেবে নাজমুল আলম ইরফানকে মনোনীত করা হয়।কার্যকর কমিটির অন্যান্য মেম্বার্সদের মধ্যে -সহ সভাপতি হিসেবে – দিপ্ত বিশ্বাস, নাওয়াল রাফা, হিমু বড়ুয়া, ফারহান এস পাশা ও ফারসেদুল ইসলাম।যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে- ধৃতি চাকমা, দস্তগির সাইদ, নাবিলা শাহরিন ও সাকিব উল ইসলাম।সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে- সাজ্জাদ হোসাইন তুষার, নাবিল মোঃ রেজা, মেহেন নেসা মীম।দপ্তর সম্পাদক -জাহিদ হাসান ও উপ দপ্তর -আতিহা হক সুবাহ।প্রচার সম্পাদক – সাইদুল ইসলাম ও উপ প্রচার – আরিফ রেজা অনি।অর্থ সম্পাদক – আবু তালহা ও উপ অর্থ -জাফর আলম।গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক- ইজাজুর রহমান হিমু ও উপ গ্রঃপ্রঃইফাজ উদ্দিন আহমেদ।সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক -পলি চৌধুরি।ক্রীড়া সম্পাদক – রায়হান উদ্দিন।বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক – ঈশা কুমার দে।আইন বিষয়ক সম্পাদক – ফাবিহা সুবাহ ও উপ আইন বিঃ সঃ -সাইদ মিজবাহ।আপ্যায়ন বিষয়ক সম্পাদক – সাবরিনা মিশু ও উপ আপ্যায়ন বিঃসঃ- লিপ্টন দাশ।ছাত্রী বিষয়ক সম্পাদক – সাফওয়া বিনতে সাইফ ও উপ ছাত্রী বিঃ সঃ তৃষা বড়ুয়া।

কার্যকরী সদস্য হিসেবে আছে-আজমাইন জহির আকাশ, আবু রায়হান আশিক ও মেহেরুন মাহিন আকিফা।

কার্যকর কমিটির সহ সভাপতি নিশাত নাওয়াল ইসলাম রাফা জানান- সদর স্টুডেন্স ফোরামের কার্যক্রম হিসেবে-প্রথম কাজ উল্লেখ করে বলেন, সদর উপজেলার শিক্ষার্থী আমরা যারা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছি- আমাদের নিজেদের মধ্যে মেলবন্ধন সৃষ্টিকরা।

উপজেলা থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুকদের ভর্তি সংক্রান্ত কাজে সর্বাধিক সহযোগীতা প্রদানের পাশাপাশি আবাসন সংক্রান্ত বিষয়ে সহযোগীতা করা।বিভিন্ন সভা সেমিনার ও অন্যান্য অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সাবেক ও বর্তমান সদস্যদের মাঝে সেতুবন্ধন সৃষ্টিকরা সহ সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সমাজ কল্যান মূলক কাজে অংশগ্রহণ করা।

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন