প্রথমপাতা চট্টগ্রাম চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষা সফর সম্পন্ন

চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষা সফর সম্পন্ন

12
0

নিজস্ব প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি পরিবারের উদ্যোগে আয়োজিত শিক্ষা সফর’ ২০১৯ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯ টায় চট্টগ্রাম শহরের ২ নং গেটের শপিং কমপ্লেক্স থেকে ৫ টি বাস মিরসরাইয়ের মহামায়া লেকের উদ্দেশ্যে যাত্রা করে। মহামায়া লেকে শিক্ষার্থীদের নৌ ভ্রমণ ছিলো অনেক আনন্দদায়ক। শিক্ষার্থীরা এসময় উচ্ছ্বাসে ফেটে পড়ে।

বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ বোরহান উদ্দীনের তত্ত্বাবধানে এবং দক্ষ পরিচালনায় শিক্ষা সফর হয়ে উঠে সুন্দর মনোলোভা এবং আকর্ষণীয়। নগর জীবনের কোলাহল থেকে মুক্তি পেতে মহামায়া লেকের চারপাশের প্রাকৃতিক মনোরম এবং নির্জন পরিবেশ শিক্ষার্থীদের একদিনের জন্য হলেও দিয়েছে স্বস্তি।যেখানে পানি এবং প্রকৃতি একাকার হয়ে গেছে।

দুপুরের খাবারের পর ছিলো র‍্যাফেল ড্র’র আয়োজন। এতে বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ ছিলো।র‍্যাফেল ড্র’র মাধ্যমে ২০ জনকে পুরষ্কার প্রদান করা হয়। শিক্ষা সফরে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ড. মোঃ বশির আহমেদ, ড. মোঃ সাখাওয়াত হোসাইন, মোঃ শাহ আলম,এস এ এম জিয়াউল ইসলাম, সৈয়দ মোঃ তৌহিদুল ইসলাম এবং সুলতানা সুকন্যা বাশার।

বিভাগের শিক্ষার্থী রাকিবু হাসান মাধুর্য বলেন, আমাদের মননশীলতা বিকাশে এবং শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে মেলবন্ধন সৃষ্টিতে মহামায়া লেকের ভ্রমণটি একটি যুগান্তকারী প্রভাব ফেলবে বলে আমি মনে করি।

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন