প্রথমপাতা চট্টগ্রাম রবিবার চট্টগ্রাম জেলা শিল্পকলায় অঙ্গনের সাংস্কৃতিক অনুষ্ঠান

রবিবার চট্টগ্রাম জেলা শিল্পকলায় অঙ্গনের সাংস্কৃতিক অনুষ্ঠান

10
0

চবি প্রতিনিধি:

‘শিল্পের হাওয়া শরতের পালে অঙ্গন মেতেছে ধ্রুপদী তালে’ এই শিরোনামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন অঙ্গন একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছে। আগামীকাল রবিবার চটগ্রাম জেলা শিল্পকলার একাডেমী আর্ট গ্যালারিতে এই আয়োজন হবে। এতে পরিবেশনা থাকবে সংগীত, আবৃত্তি এবং নৃত্য। এছাড়া চট্টগ্রাম সম্মিলিত আবৃত্তি জোটের ৯ টি বন্ধু সংগঠনের একক, দ্বৈত ও সমবেত কণ্ঠের নানা পরিবেশনা।

জানা যায়, সন্ধ্যা ৬ টায় আলোচনা সভার মধ্য দিয়ে শুরু হবে উক্ত আয়োজন । সন্ধ্যা ৭টায় শুরু হবে সাংস্কৃতিক পরিবেশনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং অঙ্গন চবির সভাপতি ড. রাহমান নাসির উদ্দিন।

অতিথি হিসেবে থাকবেন নাট্যজন ও সংস্কৃতিকর্মী কানাই লাল মজুমদার, চট্টগ্রাম বন্দর কতৃপক্ষের ডেপুটি ট্রাফিক ম্যানেজার হাসিনা আরজু, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক ড.অনিমেশ কুমার চক্রবর্তী এবং চট্টগ্রাম সিটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সাইফুল ইসলাম সুমন।

উল্লেখ্য, “সুস্থ সংস্কৃতি হোক মানবিক সমাজ গঠনের হাতিয়ার” এই প্রত্যয়কে সামনে রেখে অঙ্গন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিগত ৩০ বছর ধরে নানা সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে সুস্থ ও শুদ্ধ সংস্কৃতির চর্চার ধারাকে অব্যাহত রেখে চলেছে।

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন