প্রথমপাতা ঢাকা সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে ইন্টার্নশিপ ২ বছর বাতিলের দাবিতে ক্লাস বর্জন ও অবস্থান...

সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে ইন্টার্নশিপ ২ বছর বাতিলের দাবিতে ক্লাস বর্জন ও অবস্থান কর্মসুচি

189
0

বিশেষ প্রতিনিধি:

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ সকল শিক্ষার্থী ২ বছরের ইন্টার্নশিপ বাতিল করার দাবিতে টানা পাঁচদিন ধরে ক্যাম্পাসে সকল ক্লাস বর্জন করে অবস্থান কর্মসুচি পালন করছেন শিক্ষার্থীরা। এতে ক্যাম্পাসে স্বাভাবিক অবস্থধা ব্যাহত হয়ে পড়েছে। এ দাবি না মানলে আরো কঠেপার আন্দেঅলনে যাবেন বলে হুশিয়ারি দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

স্যার সলিমুল্লাহ মেডিকল কলেজের  ৫ম বর্ষের ছাত্র শেখ নবাব জানান, সলিমুল্লাহ মেডিকেল এর ৫ম বর্ষের শিক্ষার্থীরা এই আন্দোলন এ প্রথম দিন থেকে নেতৃত্ব দিয়ে আসছে। তারপর আন্দোলনে সাড়া দিয়ে বাংলাদেশের বিভিন্ন মেডিকেল এই আন্দোলনে যোগ দেয়। তারপর আন্দোলনের চাপের মুখে কর্তৃপক্ষ  আপাতত ওয়েব সাইট থেকে ইন্টার্নশিপ ২ বছর তুলে নেন। কিন্তু শিক্ষার্থীদের দাবী চুড়ান্ত ভাবে তুলতে হবেকর্র্তপক্ষ।

শিক্ষার্থীদের দাবি:

ইন্টার্ন দুই বছর নয়, বেকার চিকিৎসকদের নিয়োগ দিন

প্রতিবছর অসংখ্য চিকিৎসক সরকারি চাকরি থেকে বঞ্চিত হচ্ছেন। সর্বশেষ ৩৯তম স্পেশাল বিসিএসে প্রায় ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। তবুও অসংখ্য চিকিৎসক চাকরি থেকে বঞ্চিত হয়েছেন। আর অন্যান্য সাধারণ বিসিএসের কথা বাদই দিলাম।

যে বিসিএসএ মাত্র ২০০-২৫০ জন চিকিৎসক নিয়োগ দেয়া হয়। এই বেকার চিকিৎসকগুলো ভবঘুরে হয়ে ঘুড়ে বেড়ায়। তাদেরকে নিয়োগ দিতে কি অসুবিধা?

স্টুডেন্টদের ওপরে স্বাস্থ্যখাতের দায়িত্ব চাপিয়ে নিজেরা বেঁচে যাওয়া টাকা দিয়ে খেয়ে ভূড়ি টান করার চিন্তা করছেন। এটা নিতান্তই অমূলক। স্বল্পমূল্যে শ্রম ক্রয় করার চিন্তা বাদ দিতে হবে।

উল্লেখ করে রাখা ভালো যে, একজন বিসিএস ক্যাডার চিকিৎসককে ৩৫ হাজার অন্যদিকে একজন ইন্টার্নকে মাত্র ১৫ হাজার বেতন দিতে হয়। আমলাতান্ত্রিক একটা বড় ষড়যন্ত্র এইটা। তাই ইর্ন্টান দুই বাতিল করতেই হবে।

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন