প্রথমপাতা আওয়ামী লীগ কিশোরগঞ্জে রাষ্ট্রপতিপুত্রের আয়োজনে শোকাবহ আগস্ট স্মরণে আলোচনা সভা

কিশোরগঞ্জে রাষ্ট্রপতিপুত্রের আয়োজনে শোকাবহ আগস্ট স্মরণে আলোচনা সভা

96
0

বিশেষ প্রতিনিধি:

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট উপলক্ষে কিশোরগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২৮ আগস্ট) বিকালে কিশোরগঞ্জ জেলা সমবায় অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মেডিকেল কলেজের পরিচালক ও রাষ্ট্রপতিপুত্র রাসেল আহমেদ তুহিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে ও রুহের মাগফিরাত কামনায় এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, শোকের মাস আগস্ট মাস। গত ১৫ আগস্ট ছিল স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করে দিনটি। ১৯৭৫ সালের শোকাবহ কালো  দিবসে ভোররাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

বক্তারা আরো বলেন, পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তাঁর ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগনে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি এবং আবদুল নাঈম খান রিন্টু, কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

এ আলোচনা  সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, রাষ্ট্রপতি আব্দুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ নৌশাদ খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জি.পি বিজয় শংকর রায়, বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি অধ্যাপক আরজ আলী, পি.পি শাহ আজিজুল হক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শাহজাহান, জেলা যুবলীগের সভাপতি আমিনুল ইসলাম বকুল, হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সোহেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তার, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কামরুজ্জামান উজ্জল, জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল গণী ঢালী লিমন, সহ-সভাপতি পল্লব সরকার, আতিউল্লাহ ভূবন, মাহফুজুর রহমান, উবায়দুল্লাহ খান রোমান, জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক আশরাফুল হক হেভেন ও তানভীর হাসান প্রমুখ।

উক্ত আলোচনা সভা পরিচালনা করেন জেলা আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা আনোয়ার কামাল। দোয়া মাহফিল পরিচালনা করেন নাজমুল ইসলাম।

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন