প্রথমপাতা আন্তর্জাতিক রাজীব গাঁধীর নামে নির্বাচন লড়ে দেখান, কংগ্রেসকে চ্যালেঞ্জ মোদীর

রাজীব গাঁধীর নামে নির্বাচন লড়ে দেখান, কংগ্রেসকে চ্যালেঞ্জ মোদীর

7
0

ডেস্ক নিউজ:

রাজীব গান্ধী সম্পর্কে তাঁর মন্তব্য নিয়ে বিতর্ক চলছেই। তার মধ্যেই  কংগ্রেসকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন প্রধানমন্ত্রী নরেদ্র মোদী। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিয়ে সুর নরম করা তো দূর, বরং রাজীব গাঁধীর নামে কংগ্রেস নির্বাচন লড়ে দেখাক বলে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি।

সোমবার ঝাড়খণ্ডের চাইবাসায় নির্বাচনী জনসভা ছিল। সেখানেই কংগ্রেস-সহ বিরোধী দলগুলিকে নিশানা করেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, “পরিবারতান্ত্রিক কংগ্রেস, অনুগ্রহপ্রার্থী এবং চাটুকারদের চ্যালেঞ্জ করছি, কংগ্রেসের যে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে, যাঁর জন্য গত দু’দিন ধরে কেঁদে ভাসাচ্ছেন আপনারা, তাঁর নামে দিল্লিতে নির্বাচন লড়ে দেখান।”তিনি আরও বলেন, “পাঁচ দফার নির্বাচন তো মিটেই গেল। সে যাক গে। যে দুই দফা বাকি রয়েছে, তাতেই রাজীব গাঁধীর নামে নির্বাচন লড়ে দেখান।”

রাফাল বিতর্কে বিগত দীর্ঘ দিন ধরেই নরেন্দ্র মোদীকে আক্রমণ করে আসছেন রাহুল গাঁধী-সহ বিরোধীরা। সেই প্রসঙ্গ টেনে মোদী বলেন, “প্রধানমন্ত্রী পদটির মর্যাদা ভুলে গিয়েছেন নামদার পরিবার। তাই দেশের প্রধানমন্ত্রীকে লাগাতার কুকথা বলেন। কিন্তু যেই না বফর্স প্রসঙ্গ খুঁচিয়ে তুলেছি, অমনই শোরগোল পড়ে গিয়েছে চারদিকে। কিন্তু দেশের যুব সমাজেরও জানা উচিত যে, একটা পরিবার কীভাবে দেশে লুটপাট চালিয়েছে। আসুন প্রাক্তন প্রধানমন্ত্রীর মান-সম্মান নিয়েই শেষ দু’দফায় লড়ি আমরা। ক্ষমতা থাকলে ময়দানে নামুন।”

গত শনিবার উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে গিয়ে দু’দশক পুরনো বফর্স মামলার উল্লেখ করেন নরেন্দ্র মোদী। কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীকে নিশানা করতে গিয়ে তাঁরা বাবা রাজীব গাঁধীকেও টেনে আনেন। বলেন,  “আপনার বাবা তাঁর কাছের মানুষদের জন্য ‘মিস্টার ক্লিন’ হতে পারেন। কিন্তু তাঁর জীবন শেষ হয়েছে ‘ভ্রষ্টাচারী নম্বর ওয়ান’ হয়ে।” তাঁর সেই মন্তব্য নিয়ে বিতর্ক বাধতে সময় লাগেনি। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী, যাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমাণ করা যায়নি, জঙ্গি হামলায় যাঁর মৃত্যু হয়েছে, তাঁকে নিয়ে বর্তমান প্রধানমন্ত্রীর এমন মন্তব্যে চটেন বিরোধীরাও। তার পরই এ দিন ফের নির্বাচনী প্রচারে রাজীব গাঁধীকে টেনে আনেন মোদী।

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন