প্রথমপাতা জাতীয় কচুয়ায় ফণীর হানায় ৪০টি ঘর লণ্ডভণ্ড, আহত ২

কচুয়ায় ফণীর হানায় ৪০টি ঘর লণ্ডভণ্ড, আহত ২

18
0

ডেস্ক নিউজ:

চাঁদপুরের কচুয়ায় ঘূর্ণিঝড় ফণীর হানায় ৪০টি ঘর-বাড়ি লণ্ডভণ্ড, হয়েছে। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন, ফসলের ব্যাপক ক্ষতিসহ ২ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল শুক্রবার মধ্যরাত থেকে উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের পাড়াগাঁও গ্রামের দাস বাড়ির জামালের ১টি বসতঘর ও ১টি পাকঘর, খায়রুল হকের দুইটি বসতঘর, মুসলিমের ১টি বসতঘর, রাজ্জাকের ১টি বসতঘর, মান্নানের ১টি বসতঘর, দুলালের ১টি বসতঘর, একই গ্রামের সাবানির বাড়ির আবুল কালামের ১টি বসতঘর, বিল্লালের ১টি বসতঘর ও ১টি পাকঘর, সাইফুলের ১টি বসতঘর, গফুরের ১টি বসতঘর, গোহট উত্তর ইউনিয়নের গুবিন্দপুর গ্রামের পাটওয়ারী বাড়ির প্রফেসর সিরাজুল ইসলামের ১টি বসতঘর, ব্যাপারী বাড়ির সুমনের ১টি বসতঘর ও ১টি পকঘর, খান বাড়ির দুলুর ১টি বসতঘর ও ১টি পাকঘর, আশ্রাফপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের বেলতলী বাড়িতে ৩টি বসত ঘর বিধ্বস্ত হয়।

পশ্চিম সহদেবপুর ইউনিয়নের মালচোয়া গ্রামে কয়েকটি বাড়িতে ৪টি বসতঘরসহ উপজেলার বিভিন্ন গ্রামে আরো অন্তত ১৮/১৯টি ঘর বিধ্বস্ত হওয়ার এবং বেশকিছু গাছপালা ভেঙে পড়ার খবর পাওয়া যায়।

ঘর বিধ্বস্ত হয়ে আহতরা হচ্ছেন পাড়াগাঁও গ্রামের দাস বাড়ির নুর মোহাম্মদ ও সাবানির বাড়ির সাইফুল ইসলাম। এ ছাড়া উপজেলার বিভিন্ন মাঠের ফসলি জমির ধান, ভুট্টা, পাট ও সবজির ব্যপক ক্ষয়ক্ষতি হয়। শুক্রবার মধ্যরাত হতে ধমকা হাওয়ার কারনে সমগ্র উপজেলার বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

এদিকে খবর পেয়ে পাড়াগাঁও গ্রামে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ, চাঁদপুর জেলা পরিষদের সদস্য মো. সালাউদ্দিন ভুঁইয়া ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শাহরিয়ার শাহীন।

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন