প্রথমপাতা চট্টগ্রাম চবিতে সাতকানিয়া – লোহাগাড়া স্টুডেন্টস ফোরামের নবীন বরণ অনুষ্ঠিত

চবিতে সাতকানিয়া – লোহাগাড়া স্টুডেন্টস ফোরামের নবীন বরণ অনুষ্ঠিত

51
0

চবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাতকানিয়া-লোহাগাড়া থেকে ২০১৮ – ১৯ শিক্ষাবর্ষের ( প্রথম বর্ষ) শিক্ষার্থীদের বরণ করে নিল এলাকাভিত্তিক চবির  সংগঠন সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরাম।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে সকাল ১০ টায় ফোরামের আয়োজনে এই নবীন বরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাতকানিয়ার কৃতি সন্তান লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. আমীর মো. নসরুল্লাহ।

সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি শ্রী শিমুল বিশ্বাস। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সাতকানিয়া লোহাগাড়ার মানুষ যেমন ব্যবসায়ে সমৃদ্ধ তেমনি শিক্ষা দীক্ষাতেও এগিয়ে। চট্টগ্রাম তথা বাংলাদেশের অর্থনীতির চাকা আজ সমৃদ্ধ হওয়ার পেছনে উক্ত এলাকার অবদান অসামান্য।

তিনি আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন বাংলাদেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীরা যে এলাকা থেকেই আসুক না কেন তারা গর্ব করে বুক ফুলিয়ে বলতে পারবে আমি চবির ছাত্র। আমি চাইবো তোমরা অতীতের মত বর্তমানেও ভ্রাতৃত্ববোধটা ধরে রেখে এলাকার উন্নয়নে ঐক্যবদ্ধ থাকো। এবং আমি এই ফোরামের সর্বাঙ্গিক সফলতা কামনা করি।

বিশেষ অতিথির বক্তব্যে আমীর মো. নসরুল্লাহ বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেই দায়িত্ব শেষ হয়ে যায়না। পরিবার, সমাজ ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কাজ করার মন মানসিকতা তৈরী করতে হবে এখান থেকেই । তবে সেটা অবশ্যই নিজের মূল্যবোধ ও নৈতিকতা অর্জনের মাধ্যমে। নিজেদের এমনভাবে গঠন করো যেন তোমরা দেশের ও দশের দৃষ্টান্ত হতে পারো।

নবীন বরণ অনুষ্ঠানে মোটিভেশনাল স্পীকার হিসেবে বক্তব্য রাখেন আইন বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদ এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এস এম আবু জাহেদ চৌধুরী।

এতে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, ফোরামের সাবেক সভাপতি ও চাঁন্দগাও বাকলিয়া এলাকার শিক্ষা অফিসার আবু তোরাব মো. সায়েম, রেক্স টিউটোরিয়াল হোমের পরিচালক ও ফোরামের সাবেক সাধারণ সম্পাদক রাজেশ্বর চৌধুরী ও ফোরামের সাবেক আহবায়ক মো. খোরশেদ নিজামী।

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন