প্রথমপাতা শিক্ষাঙ্গন চবিতে নদী পরিব্রাজক দলের নতুন কমিটি

চবিতে নদী পরিব্রাজক দলের নতুন কমিটি

37
0

 চবি প্রতিনিধি:

বাংলাদেশ নদী পরিব্রাজক দল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন মেরিন সায়েন্স বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মো. ইলিয়াস চৌধুরী এবং সাধারণ সম্পাদক ফিশারিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মো. ইদ্রীস খান মুরাদ। আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হালদা রিভার রিসার্চ ল্যাবরটরির কনফারেন্স রুমে ২৮ সদস্যের কার্যনির্বাহী কমিটি ঘোষনা করেন হালদা রিসার্চ ল্যাবরেটরির কো-অর্ডিনেটর ও প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. মনজুরুল কিবরীয়া।

কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান ও সাইফুল্লাহ মনসুর, সহ-সভাপতি সৃজন পাল, যুগ্ম-সাধারণ সম্পাদক শায়লা শায়মুন দিবা, সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দীন, উপ সাংগঠনিক সম্পাদক মো. মেহেদি হাসান, অর্থ সম্পাদক তুলি আক্তার, দপ্তর সম্পাদক তাসলিমা জাহান পলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবাইর উদ্দিন, গণমাধ্যম এবং অনলাইন উন্নয়ন সম্পাদক মিনহাজ তুহিন, তথ্য ও গবেষণা সম্পাদক মো. কামরুল হাসান, আন্তর্জাতিক সম্পর্ক সম্পাদক মাধব দেব নাথ, গণযোগাযোগ সম্পাদক সাফওয়া বিনতে সাইফ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোবারক ইসলাম, নারী ও শিশু বিষয়ব সম্পাদক শাহী মমতাজ সুলতানা, জীববৈচিত্র্য সম্পাদক আশরাফুল ইসলাম, নদী অধ্যয়ন সম্পাদক মো. আব্দুল্লাহ মুনজের, সাহিত্য সম্পাদক অনিক তালুকদার, আইন সম্পাদক অমিতাভ রায়, কার্যনির্বাহী সদস্য ফোরকানুল হামিদ, আরিফুল ইসলাম, জিতু আচার্য, মাইমুনা সুলতানা, নুরের নবী, সুবহা সামুন ও রশিদ শাহরিয়ার।

দুই পর্বের এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল নতুন কমিটির আনুষ্ঠানিক ঘোষনা, স্বাগত বক্তব্য ও বার্ষিক কর্মপরিকল্পনা।

বার্ষিক পরিকল্পনায় নতুন কমিটির সাধারণ সম্পাদক মো. ইদ্রীস খান মুরাদ আগামী এক বছরের পরিকল্পনা সবার কাছে তুলে ধরেন। বার্ষিক পরিকল্পনায় রয়েছে নদী বিষয়ক বিভিন্ন দিবস পালন, মাসিক নদী আড্ডা, বাৎসরিক নদী ভ্রমন, নদী পাড়ের মানুষের জীবন যাপন নিয়ে ডকুমেন্টারি বানানো, ম্যাগাজিন বের করা, সচেতনতামূলক ওয়ার্কশপ, নদী চিন্তা ইত্যাদি। দ্বিতীয় পর্বে  নদী আড্ডায় ছিল শঙ্খ নদী, সুরমা নদী, কর্ণফুলী নদীর ওপর সচিত্র আলোচনা করা হয়।

 

 

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন