প্রথমপাতা বিশ্ববিদ্যালয় টিএসসির দাবিতে মানববন্ধন করেছে চবি ছাত্রলীগ

টিএসসির দাবিতে মানববন্ধন করেছে চবি ছাত্রলীগ

19
0

মেহেদী হাসান ,চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) গড়ে তোলার দাবি জানিয়ে মানববন্ধন করেছে চবি শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।আজ ১৮ই ফেব্রুয়ারী (সোমবার) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও বুদ্ধিজীবী চত্বর মধ্যবর্তী সড়কে এই মানব বন্ধন করা হয়।

চবি ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আব্দুল মালেক বলেন, যে কোন বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি চর্চার প্রধান বা কেন্দ্রীয় স্থান হল টিএসসি। আজ বায়ান্ন বছর পরও আমাদের সেই টিএসসি নাই। বাংলাদেশের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয় হওয়া সত্ত্বেও চবি ক্যাম্পাসে এখনও টিএসসি নির্মাণ হয়নি।

এ সময় তিনি আরও বলেন, অনেক আগে থেকেই আমরা এই আন্দোলন ও মানববন্ধন করে আসছি। কিন্তু এখনও পর্যন্ত কেন টিএসসি নির্মাণ হয়নি এবং না হওয়ার পেছনে কী জটিলতা আছে এই ব্যাপারগুলো সংশ্লিষ্টদের দেখার জন্য অনুরোধ করছি।

সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকের মাঝে মিলন মেলা গড়ে উঠুক এটা প্রত্যেকটা ছাত্রের প্রাণের দাবি। আজ আমরা সেই দাবি নিয়েই এখানে উপস্থিত হয়েছি। ছাত্রলীগ সর্বদাই সাধারণ শিক্ষার্থীসহ সকলের সহায়ক হয়ে কাজ করছে। সেই সুবাদে  চবিতে টিএসসি গড়ে তোলার জন্য যা যা করা দরকার সাধারণ শিক্ষার্থীদের সাথে এক হয়ে চবি ছাত্রলীগও কাজ করে যাবে।

মানব বন্ধনে বক্তারা আরও জানান, পড়াশুনার পাশাপাশি অভিজ্ঞতা ও দক্ষতার জন্য হলেও টিএসসি প্রয়োজন। মানব বন্ধন শেষে নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে গিয়ে প্রক্টর আলী আজগর চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন।

চবি ছাত্রলীগের সাবেক উপ-গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ইকবাল টিপুর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, চবি ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মুনসুর আলম, সাবেক সহ-সভাপতি আব্দুল মালেক, যুগ্ন সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য সাবরিনা,ছাত্রলীগ কর্মী আবু সাঈদ,পার্থ প্রতীম,পিয়াশ এবং মুকুল বিন্দু সহ প্রমুখ।

/এএইচএস

আপনার অভিমত/মন্তব্য জানাতে পারেন

অনুগ্রহ করে আপনার মন্তব্যটি লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন